শুকনো ব্যাটারি কেনার সময় কী মনোযোগ দিতে হবে।

- 2021-05-26-

1. আপনার প্রয়োজন অনুযায়ী ব্যাটারি চয়ন করুন। উদাহরণস্বরূপ: ফ্ল্যাশলাইট, ক্যামেরা, এমপি 4, বৈদ্যুতিক খেলনা এবং অন্যান্য যন্ত্রপাতিগুলিতে ব্যবহৃত হয় যার জন্য বড় কারেন্ট আউটপুট প্রয়োজন, ক্ষারীয় দস্তা ম্যাঙ্গানিজ ব্যাটারি (এল) ব্যবহার করা ভাল। সাধারণ বিদ্যুৎ চাহিদা সহ রিমোট কন্ট্রোল, ঘড়ি এবং অন্যান্য যন্ত্রপাতিগুলির জন্য সাধারণ দস্তা-ম্যাঙ্গানিজ ব্যাটারি (এস, সি, পি) ব্যবহার করুন।

2. ব্যাটারির পারফরম্যান্স-মূল্য অনুপাতের দিকে মনোযোগ দিন এবং বিদেশী ব্র্যান্ডগুলিতে অন্ধভাবে বিশ্বাস করবেন না। প্রকৃতপক্ষে, অনেক দেশীয় ব্র্যান্ড-নাম ব্যাটারির পারফরম্যান্স-মূল্য অনুপাত অনুরূপ বিদেশী পণ্যের তুলনায় বেশি।

3. ব্যাটারির স্টোরেজ সময়ের দিকে মনোযোগ দিন। সাধারণ জিঙ্ক-ম্যাঙ্গানিজ ব্যাটারির বালুচর জীবন 2 বছর। কেনার সময়, আপনার নতুন পণ্য নির্বাচন করা উচিত। ক্ষারীয় দস্তা ম্যাঙ্গানিজ ব্যাটারি এবং সাধারণ দস্তা ম্যাঙ্গানিজ ব্যাটারির মধ্যে পার্থক্য সাধারণ মানুষের চোখে ক্ষারীয় এবং সাধারণ দস্তা ম্যাঙ্গানিজ ব্যাটারিতে বিভক্ত। অতীতে, লোকেরা প্রায়শই অনুভব করত যে ব্যাটারির আয়ু দৈনন্দিন ব্যবহারে কল্পনার মতো আদর্শ নয়। এটি ক্ষারীয় দস্তা-ম্যাঙ্গানিজ ব্যাটারি এবং সাধারণ দস্তা-ম্যাঙ্গানিজ ব্যাটারির মধ্যে পার্থক্য। দৈনন্দিন ব্যবহারে, ফ্ল্যাশ, ক্যামেরা, এমপি 4, এবং বৈদ্যুতিক খেলনার মতো বড় প্রবাহের বৈদ্যুতিক যন্ত্রপাতিগুলি ক্ষারীয় ব্যাটারি এবং সাধারণ দস্তা-ম্যাঙ্গানিজ ব্যাটারির বৈশিষ্ট্যগুলি সবচেয়ে ভালভাবে দেখাতে পারে।

ক্ষারীয় জিংক-ম্যাঙ্গানিজ ব্যাটারি 144 বার ফ্ল্যাশ ব্যবহার করেছে, ক্যামেরা ফিল্মটি 8 রোল ছিল এবং খেলনাটি 183 মিনিটের জন্য সক্রিয় ছিল। এই সূচকগুলি একই সময়ে ব্যবহৃত জিংক-ম্যাঙ্গানিজ ব্যাটারির তুলনায় 8.,, 38.38 এবং 8.1১ গুণ ভালো এবং পারফরম্যান্স-মূল্য অনুপাতও 34.34, ২.78 এবং ২.41১ গুণ ভালো। ভোক্তাদের জন্য, ক্ষারীয় জিংক-ম্যাঙ্গানিজ ব্যাটারি যুক্তিসঙ্গত আত্মবিশ্বাসের সাথে ব্যবহার করা যেতে পারে।